Beauty parlor business : বর্তমানে সারাবিশ্বের মানুষ সুন্দরয্যের পুজারী। তবে পুরুষের চেয়ে মেয়েরা একটু বেশি। মেয়েদের রুপের জালে বন্দী লাখ কোটি পুরুষের মন। তার জন্য মেয়েরা সব সময় সাজুগুজু করে থাকতে পছন্দ করেন। আগের কাল মেয়েরা ঘরে সাজুগুজু করত। এখন বর্তমানে মেয়েরা ঘরে আর সাজতে চায় না। কারণ বাজারে পার্লার নিয়ে এসেছেন নতুন নতুন সাজ। তার জন্য মেয়েরা পার্লার এর নাম শুনলে কোন মেয়ের মন চাংগা হয় না এমন একটা মেয়ে পাওয়া অসম্ভব। মেয়েরা পারলে দিন রাত ২৪ ঘন্টা সেজেগুজে থাকত। বর্তমানে বিউটি পার্লার এসে মেয়েদের জন্য নিত্য নতুন নতুন ফ্যাশন হয়ে ওঠেছে। বর্তমানে সারাবিশ্বে মানুষের রূপচর্চায় মানুষের মন কেরে নিয়েছেন। আর রুপজগতে সবাই নিজেকে ভাসিয়ে রাখতে পছন্দ করে। সময়ের সাথে সাথে সাজঘরেরও পরিবর্তন হয়েছে। বর্তমানে দেখা যায় যে কোন অনুষ্ঠান হলেই সাজগুজের জন্য পার্লার ছাড়া কোন কিছুই দেখে না। সেই জন্য পার্লারের এতো চাহিদা।তাই দিনে দিন পার্লারের ব্যবসা বেরেই চলেছে। তাই আপনার কর্মসংস্থান হিসাবে এই পার্লার ব্যবসা বেছে নিতে পারেন।

বিউটি পার্লার কোর্স

Beauty Parlor Course

আপনি যদি পার্লার ব্যবসা শুরু কর‍তে চান তা হলে অবশ্যই পার্লার কোর্স করতে হবে। পার্লার কোর্স করতে হলে আপনার এলেকার আসে পাশের পার্লার গুলোর মাধ্যমে কোর্স করতে পারবেন। কোর্স করার জন্য আপনার ৩ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা ফি লাগবে।

পার্লার স্থান নির্বাচন

Parlor location selection

বিউটি পার্লার ব্যবসার জন্য এমন একটা স্থান নির্বাচন করতে হবে শহর বা আবাসিক এলাকায় রবং যোগাযোগ ভালো ব্যবস্থা আছে। শিক্ষা প্রতিষ্ঠান বা গর্লাস স্কুল এবং যেখানে মেয়েদের চলাচল আছে. ঐ খানে পার্লার ব্যবসা জমে বেশি।

বিউটি পার্লার ডেকোরেশন

Beauty parlor decoration

আপনি যখন কোন কিছু কিনতে যান দেখে শুনে ভালোটা কিনেন। তেমনি সবাই ভালো এবং উন্নত মানের পার্লারে যাইতে ইচ্ছুক। আপনি যদি আপনার পার্লারের ডেকোরেশন ভালো করেন তাহলে আপনার পার্লারের কাস্টমার ও বেশি থাকবে। পার্লারের ব্যবসা শুরু করার আগে আপনাকে অবশ্যই ডেকোরেশন এর চিন্তা মাথায় রাখতে হবে।

See also  পাইকারি ব্যবসা! ৬ টি লাভজনক পাইকারি ব্যবসার আইডিয়া

বিউটি পার্লার সামগ্রী

Beauty Parlor Items

বিউটি পার্লার ব্যবসা শুরু করার জন্য ভালো মানের সামগ্রীর প্রয়োজন। যেমন চেয়ার, আয়না, হেয়ার স্পা মেশিন, হেয়ার রিকভারি মেশিন, ফেসিয়াল মেশিন, হেয়ার হিটার ইত্যাদি।

বিউটি পার্লারের মূলধন

Beauty Parlor Capital

পার্লার ব্যবসা শুরু করতে হলে সর্বনিম্ন ১ লাখ থেকে ৪ লাখ টাকা নিয়ে শুরু করতে পারেন। আর যদি ভালো মানের বিউটি পার্লার দিতে চান তাহলে সর্বনিম্ন ৪ লাখ থেকে ১০ লাখ টাকা দিয়ে শুরু করতে পারেন।

বিউটি পার্লার নাম

Beauty Parlor Name

পার্লার ব্যবসা শুরু করার ক্ষেত্রে আপনাকে মাথায় রাখতে হবে পার্লার নামকরন। খুব সহজ সুন্দর একটি নাম দিতে হবে।

পার্লার পারিচালনা

Parlor management

বিউটি পার্লার পরিচালনা করার জন্য অতিরিক্ত লোকের প্রয়োজন হয়। বিউটি পার্লার ব্যবসা একা করা সম্ভব হয় না। তার পড়ে আপনি যদি মনে করেন যে অতিরিক্ত লোকে ছাড়া পার্লার ব্যবসা শুরু করতে পারেন তাহলে অতিরিক্ত লোকে প্রয়োজন নেই।