দুই একদিন আগে থেকেই পরিকল্পনা করে রেখেছেন রাজধানীর  এই মার্কেটে যাবেন সেই মার্কেটে যাবেন। এখন গেলেন গিয়ে দেখলেন মার্কেট বন্ধ তখন কেমনটা লাগবে নিজেই চিন্তা করুন। আসুন যেনে নেই রাজধানীর মার্কেট গুলো কবে বন্ধ থাকে।

নিউ মার্কেট কবে বন্ধ থাকে

ঢাকা রাজধানী সবগুলো মার্কেটকে মোট সাতটি ভাগে ভাগ করে সাপ্তাহিক বন্ধের দিন ঘোষণা করে। ঢাকার নিউ মার্কেট সাপ্তাহিক একদিন পূর্ণদিবস বন্ধ এবং আরেকদিন অর্ধদিবস বন্ধ থাকে। ঢাকার নিউমার্কেট সপ্তাহের রবিবার পূর্ণদিবস বন্ধ থাকে।
এবং সপ্তাহের সোমবার অর্ধদিবস বন্ধ থাকে।

চকবাজার বন্ধের দিন

সরকারি বিধিনিষেধ অনোযায়ী সপ্তাহে ৬ দিন খুলা থাকে।  তার মধ্যে একদিন শুক্রবার বন্ধ থাকে। আবার বিভিন্ন দিবসেও চকবাজার পাইকারি মার্কেট বন্ধ থাকে। সকাল ৮ থেকে দোকান পার্ট খুলতে খুলতে করে থাকে মধ্যে রাত পর্যন্ত খুলা।

বংবাজার কবে বন্ধ

বংবাজার সপ্তাহে ৭ দিন থেকে ৬ দিন ই খুলা থাকে শুধু ১ দিন শুক্রবার বন্ধ থাকে।  সকাল ১০ থেকে রাত ১০ পর্যন্ত এই মার্কেট খুলা থাকে।

গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেট বন্ধের দিন

গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেট হলো জামাকাপড় ও জুতার সব থেকে বড় পাইকারি মার্কেট। গুলিস্তান ফুলবাড়িয়া মার্কেট সপ্তাহে ৬ দিন খুলা থাকে আর বাকি একদিন শুক্রবার বন্ধ থাকে। সকাল ৮ থেকে মার্কেট খুলা শুরু করে এবং মধ্য রাত পর্যন্ত মার্কেট খুলা থাকে।

গুলিস্তান পাতাল মার্কেট

ইলেকট্রনিক এর জগতে সব থেকে বড় পাইকারি মার্কেট হলো পাতাল মার্কেট। এই পাতাল মার্কেট সপ্তাহে ৬ দিন খুলা থাকে আর বাকি ১ দিন শুক্রবারে বন্ধ থাকে।

শুক্রবার পূর্ণ ও শনিবার অর্ধদিবস বন্ধ থাকে যে সকল মার্কেট

বাংলাবাজার, শ্যামবাজার, টিপু সুলতান রোড, ধূপখোলা, ধোলাইখাল, ওয়ারী, যাত্রাবাড়ীর দক্ষিণ পশ্চিম অংশ, লাল বাগ, স্বামীবাগ, বংশাল, নবাবপুর, সদরঘাট, তাতীঁবাজার, লক্ষ্মীবাজার, গুলিস্তান দক্ষিণ অংশ।

রবিবার পূর্ণ ও সোমবার অর্ধদিবস বন্ধ থাকে যে সকল মার্কেট

আগারগাঁও, তালতলা, শেরেবাংলা নগর, মিরপুর ১০, ১১, ১২, ১৩, ১৪, তেজগাঁও, বনানী, খিলগাঁও, সায়েদাবাদ, যাত্রাবাড়ী একংশ, শনিরখরা, মুগদা, দনিয়া,সানারপার, রায়ের বাগ।

মঙ্গলবার পূর্ণ ও বুধবার  অর্ধদিবস বন্ধ

কাওরানবাজার, নিলখেক্ষ, ফার্মগেট, এলিফ্যান্ট রোড, ধানমন্ডি, হাজারিবাগ।
See also  ফার্মেসী ব্যবসার আইডিয়া!