সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট টি ১৯৭২ সালে চট দ্বারা তৈরি করা হয়েছিল। পরে এটি ২০০২ সালে পাকা দালানে পরিনত করা হয় এবং তার নাম করা হয় সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট। সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট ঢাকা দক্ষিন সিটির মধ্য যা গুলিস্তান এলেকায় অবস্তিত। ইলেক্ট্রনিক জগতে সব থেকে বড় পাইকারি মার্কেট হল এই সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট। সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে মোট দোকানের সংখা প্রায় ১২১১ টা। সুন্দরবন সুপার মার্কেটে কোন খুচরা দোকান নাই সব দোকানেই হোলসেল করা হয়। সুন্দরবন স্কয়ার পাইকারি মার্কেটের আসে পাসে প্রাই ১০০ হকার রয়েছে। তারা সকাল ৮ বাজে আসে আর মধ্য রাতে বাড়ি ফেরে। সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট টি সপ্তাহে ৬দিন খুলা থাকে। শুক্রবার ছাড়া সারা সপ্তাহে দোকান খুলা থাকে। বিভিন্ন দিবসে ও এই মার্কেট বন্দ থাকে। সকাল ৮ থেকে রাত ৯ পর্যন্ত এই সুন্দরবন স্কয়ার সুপার মার্কেট খুলা থাকে। এখানে মানুষ দিন রাত ২৪ ঘন্টা চলাফেরা করে থাকেন। সুন্দরবন স্কয়ার মার্কেট ওকটি জনপ্রিয় বা সবার পরিচিত একটি মার্কেট। এখান থেকে বিভিন্ন জেলার পাইকাররা বিভিন্ন ধরনের ইলেক্ট্রনিক পণ্য ক্রয় করে থাকেন।

ইলেক্ট্রনিক পাইকারি মার্কেট

সুন্দরবন স্কয়ার মার্কেটের ১ম তলায় ইলেক্ট্রনিকের সকল ধরনের পণ্য পাইকারি পাওয়া যায়। যেমন দেশি বিদেশি সকল ধরনের মালা-মাল সল্প মুল্যে পাওয়া যায়। যেমন,ইলেক্ট্রনিকের তার,মোবাইলের চার্জার,লাইট, ফ্যান,বাল্প ইত্যাদি পাইকারি পণ্য পাওয়া যায়। আপনি ইচ্ছা করলে এখান থেকে পাইকারি পণ্য ক্রয় করে নিজের এলেকার ছোট ছোট বাজার গুলোতে পাইকারি মালা-মাল বিক্রয় করে অনেক লাভবান হতে পারবেন।

মোবাইল সরঞ্জাম পাইকারি মার্কেট

সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটের ২য় ও ৩য় তলায় মোবাইলের সরঞ্জাম পাইকারি পাওয়া যায়। মোবাইল সরঞ্জামের জগতে সব থেকে বড় পাইকারি মার্কেট হলো এই সুন্দরবন স্কয়ার সুপার পাইকারি মার্কেট। মোবাইল সার্ভেসিং এর সকল ধরনের যন্ত্রপাতি পাওয়া যায়। যেমন,মোবাইলের গ্লাস,কাভার,বেড কাভার,মোবাইলের ব্যাটারি,চার্জার,পিন,হেডফোন ইত্যাদি পাইকারি পাওয়া যায়। এখানে দেশিও বিদেশি মোবাইলের সরঞ্জাম সল্প মুল্যে পাইকারি পাওয়া যায়। মোবাইলের যে কোন সরঞ্জাম এই সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে পাওয়া যায়।

See also  অল্প পুজিতে বর্তমানে সবচেয়ে বেশি লাভজনক ৫ টি ব্যবসার আইডিয়া

মোবাইল সেট পাইকারি মার্কেট

সুন্দরবন স্কয়ার সুপার মার্কেটে সকল ধরনের মোবাইল সেট পাওয়া যায়। মোবাইলের জগতে সব থেকে বড় পাইকারি মার্কেট হলো এই সুন্দরবন পাইকারি মার্কেট। এখান থেকে বিভিন্ন জেলার পাইকাররা মোবাইল ক্রয় করে থাকেন। এখানে কম দামি বেশি দামি এবং দেশি বিদেশী সকল ধরনের মোবাইল পাওয়া যায়। এখানে মোবাইলের নির্ধারিত কোন কোম্পানির শোরুম  নাই। আপনি ইচ্ছা যেকোনো দোকান থেকে যে কোন মোবাইল ফোন পাইকারি দামে কিন্তে পারবেন।