হ্যালো বন্ধুরা আশা করি আপনারা সকলেই অনেক ভালো আছেন।

বর্তমানে সব থেকে বড় ফেইসবুক এর সম্যসা গুলোর মধ্যে অন্যতম সম্যসা হচ্ছে LOC 
এই LOC  এর আমরা অনেকেই অনেক সম্যসা তে ভুগছি তার মধ্যে অন্যতম সম্যসা হচ্ছে ফেইসবুক পেইজ এর ইনস্ট্রিম অথবা লাইভ এড এবং ইত্যাদি এইসব এর সম্যসা এই সম্যসার জন্য আমাদের পেইজে মনিটাইজ থাকার পরেও আমরা পেইজ থেকে ইনকাম করতে পারি না।
আমরা অনেকেই এই সম্যসায় ভুগছি,অনেক সময় আমাদের [পেইজে মনিটাইজ হওয়ার আগেও এই সম্যসা হয় যে কারনে আমরা পেইজে মনিটাইজ করাতে পারি না।
 
এখন আমি আপনাদের ধারনা দিবো কি কি বিষয় আপনাদের এরিয়ে চলতে হবে।আপনারা আমার কথা মতো কাজ করলে আসা করি আপনাদের এই সম্যাসার সম্মুখিন হতে হবে না।

Monitize On Facebook Page LOC Problem

আমরা জানি যে এই সম্যসাটি বেশির ভাগ হয়ে থাকে মনিটাইজ অন ফেইসবুক পেইজে।আমরা এখন আলোচনা করবো   যে কি করনে এই সম্যসাটি হয়ে থাকে। 

Copyright Music

প্রথম যেই কারন তা হচ্ছে আপনি আপনার ভিডিও তে যে গান অথবা মিউজিক ব্যাবহার করবেন সেই মিউজিক অন্য কেও ব্যবহার করছে কিনা তা আপনাকে খেয়াল রাখতে হবে।যদি কেও ব্যাবহার করে থাকে আগে আর আপনি যদি সেই মিউজিক ব্যাবহার করেন  সে ক্ষেত্রে আপনি সেই ভিডিও তে কপিরাই খাবেন।আপনাকে এইটা থেকে বাচতে হলে অন্য মানুষ এর মিউজিক বা গান,অথবা অন্য কিছু ।আপনি অন্য মানুষ এর কিছু ব্যাবহার করবেন তা ফেইসবুক কখনো এলাউ করবে না।
এই জন্য আপনার ভিডিও তে কপিরাইট আসবে এবং পেইজে LOC চলে আসবে আর একবার LOC আসলে সেই LOC  রিমুভ করা অনেক কষ্ট।

How To Remove Monitize On Facebook Page LOC 

আপনার উপরের লেখা থেকে একটু হলেও ধারনা পেয়েছেন যে কিভাবে আপনি আপনার ফেইসবুক পেইজকে কিভাবে সামলে রাখবেন,এবং পেইজে LOC আসলে ইনকাম করা যায় না।আপনাদের পেইজে যদি এমন তাহেল আপনারা দেখতে পারবেন যে Request Review একটা অপশন দেখতে পারবেন আনারা সেই Request Review তে ক্লিক করে দিবেন সাথে সাথে।এবং আপনারা দেখবেন যে কোন কন্টেন্ট এর জন্য এমন হয়েছে ,কোনো কন্টেন্ট নিয়ে সন্ধেহ থাকলে সেই কন্টেন্ট সাথে সাথে ডিলিট করে দিবেন।এবং আপনাদের রিয়েল কন্টেন্ট গুলা রেখে দিবেন ।এবং সম্ভব হলে প্রতিদিন আপনার পেইজের এডমিন আইডি দিয়ে ফেইস দেখিয়ে লাইভ করবেন আশা করি আপনার পেইজের LOC প্রব্লেম ঠিক হয়ে যাবে।
 
এইটা আপনার মনিটাইজ ছাড়া পেইজের ক্ষেত্রে ও প্রযয্য।এমন আরো গুরুত্বপুর্ন টিপস এন্ড ট্রিক পেতে আমাদের সাথেই থাকুন।
See also  ফেসবুক পেইজ প্রমোট/বুস্ট কি? কিভাবে নিজে নিজে ফেসবুক পেইজ প্রমোট/বুস্ট করবেন