ব্যবসার আইডিয়া `বর্তমানে সারা বিশ্বে ব্যবসার আইডিয়া খুজে পাওয়া অসম্ভবের কোন কিছুই নাই। সারাবিশ্বে মানুষের জন্য ব্যবসা করা সহজ একটা কাজ। বিশ্বের ৭০% মানুষ ব্যবসা করতে ইচ্ছা প্রকাশ করে। আর ৩০% মানুষ অন্যান্য কাজ করার চিন্তা ভাবনা প্রকাশ করে।  তারা কি ব্যবসা করবে কি ব্যবসা করলে ভালো হবে সে বিষয় নিয়ে সারাক্ষণ চিন্তা করতে থাকেন। তাছারা ইচ্ছা করলে ঘরে বসেই অনেক রকম ব্যবসা শুরু করতে পারেন। বর্তমানে অনেক ছেলে – মেয়ে যারা নাকি ছাত্র কালীন থেকেই ব্যবসা করে টাকা ইনকাম করে থাকে। বাংলাদেশে অনেক ছাত্র-ছাত্রী আছেন যে যারা নাকি ঘরে বসে মাসে লাখ লাখ টাকা ইনকাম করতেছে। আর বর্তমানে ব্যবসা করতে বেশি পুজি লাগে না। অল্প পুজিতেই ব্যবসা শুরু করা যায়। বর্তমানে আমাদের দেশি অনেক ছোট ছোট ব্যবসা আইডিয়া আছে যা আপানার পরিবারের কাজ শেষ করে এই ব্যবসা গুলা করতে পারবেন। তাছারা নিজে সফল হতে চায় অন্যের অধীনে কাজ না করে। তাই আর দেরি না করে আজিই আপনার কর্মস্থান হিসাবে এই ১০ টি ব্যবসা বেছে নিতে পারেন। এই ১০ টি ব্যবসা ছাত্র – ছাত্রী শুরু থেকে সবাই করতে পারবেন।

০১. পোশাক তৈরির ব্যবসা

Clothing manufacturing business

বর্তমানে অল্প পুজিতে অনেক রকমের ব্যবসা রয়েছে তার মধ্যে সবচেয়ে ভালো এবং গুরুত্বপূর্ণ ব্যবসা হলো পোশাক তৈরির ব্যবসা। বাজারে বা আপনার গ্রামে ছোট্ট একটি দোকান থাকলেই আপনি এই ব্যবসা শুরু করতে পারেন। এই ব্যবসা করতে আপনার প্রশিক্ষণ এর প্রয়োজন হবে না। সেলাই মেশিনের কাজ জানলে এই ব্যবসা করতে কোন সমস্যার সম্মুখীন হতে হবে না। ঘরে  বসেই ব্যবসা করতে পারবেন। তবে বর্তমানে ৫০% মেয়েই এই পোশাক তৈরির ব্যবসা করে থাকেন।

See also  গুলিস্তান পাইকারি মার্কেট | Gulistan Wholesale Market

০২. মাছ চাষ ব্যবসার আইডিয়া

Fish Farming Business Ideas

ব্যবসার আইডিয়া, বর্তমানে দেখা যায় যে আমাদের বাংলাদেশে মাছ চাষী (Fish farming) আছে যারা নাকি মাছ চাষ (Fish farming)করে কোটিপতি হয়েছে। বাংলাদেশে গ্রাম এলেকার মাছ চাষ করে প্রতিবছর লক্ষ-কোটি টাকা আয় করছে। মাছ চাষ করতে বেশি পুজি লাগে না। আপনার যদি কোনো পুকুর থাকে  তাহলে মাছ চাষ করে লাভবান হতে পারবেন। মাছ চাষ করতে আপনাকে প্রশিক্ষণ নিতে হবে না। মাছ চাষ করা নিয়ে আপনার যদি কোনো আইডিয়া না থাকে তাহলে কোনো কৃষি কর্মকর্তা বা কৃষি অফিস থেকে মাছ চাষের আইডিয়া নিতে পারেন। এই রকম ব্যবসায় কোন লোকসান নাই। আপনি ইচ্ছা করলে ঘরে বসেই এই মাছ চাষের ব্যবসা পরিচালনা করতে পারেন।

০৩. পার্লার ব্যবসার আইডিয়া

 Parlor Business Ideas

বর্তমান সময়ের সাথে সাথে সাজঘরেরও অনেক পরির্বতন হয়েছে। বর্তমানে দেখা যায় সারাবিশ্বের মানুষ ঘরে বসেও রুপচর্চা করা যায় কিন্তু পার্লার নিয়ে এসেছে নতুন নতুন সাজ যার কারণে মেয়েরা ঘরে না সেজে পার্লারে ভির জমিয়ে থাকেন। দেখা যায় যে কোন অনুষ্ঠান হলেই মেয়েরা পার্লার ছাড়া সাজেন না।পার্লার ছাড়া মেয়েরা যেন কোন কিছু চোখে দেখেন না। সে জন্য আজকাল পার্লারের অনেক চাহিদা রয়েছে। আপনি ইচ্ছা করলে পার্লারের ব্যবসা শুরু করতে পারেন। পার্লারের ব্যবসা করতে বেশি পুজি লাগে না।

০৪. পেপে চাষের ব্যবসার আইডিয়া

Pepe Farming Business Ideas

বর্তমানে সবথেকে ভালো এবং গুরুত্বপূর্ণ ব্যবসা হলো পেপে চাষের লাভজনক ব্যবসা। বর্তামানে অনেক পেপে চাষের ব্যবসায়ী আছে যারা নাকি পেপে চাষ করে প্রতি বছর লাখো – কোটি টাকা ইনকাম করতাছে। পেপে চাষের ব্যবসা করতে বেশি পুজি লাগে না। আপনি ইচ্ছা করলে পেপে চাষের ব্যবসা শুরু করতে পারেন।

০৫. আলু চাষের লাভজনক ব্যবসা

Profitable business of potato cultivation

বর্তমানে আলুর অনেক চাহিদা রয়েছে। মানুষের নিত্যপ্রয়োজনীয় খাবারের মধ্যে আলু অন্যতম। আলু চাষ করতে বেশি পুজি লাগে না। বর্তমানে বাংলাদেশের অধিকাংশ কৃষক আলু চাষ করে প্রতি-বছর লাখ লাখ টাকা ইনকাম করতাছে। আপনার কিছু জমি থাকলে আলু চাষের ব্যবসা শুরু করতে পারেন।

০৬. বেকারির ব্যবসা

Bakery business

বর্তমানে সময়ের সাথে সাথে মানুষের নিত্যপ্রয়োজনীয় খাবারে ও পরিবর্তন হয়েছে। বেকারির মধ্যে নিয়ে আসেছে নতুন নতুন খাবার। বেকারি দিচ্ছে মানুষ কে নতুন নতুন খাবার। তাই আপনি চাইলে বেকারির ব্যবসা করতে পারবেন। বেকারির ব্যবসা করতে বেশি পুজি লাগে না।

০৭. জুতা তৈরির ব্যবসা

Shoe making business

পৃথিবীতে যতো দিন মানুষ থাকবে ততোদিন চলাফেরার ক্ষেত্রে জুতার প্রয়োজন হবে। জুতা তৈরির ব্যবসা করে মাসে অনেক টাকা আয় করা যায়। জুতার মার্কেট হলো সারাবিশ্বে সবথেকে বড় মার্কেট।  আপনি ইচ্ছা করলে ভালো এবং গুরুত্বপূর্ণ একটি ব্যবসা করতে পারেন।

০৮. ঔষধ এর দোকান

Drug store

ঔষুধ এর ব্যবসা, বর্তমানে সারাবিশ্বে ঔষধের ব্যাপক চাহিদা রয়েছে। খাদ্যের মতো মানুষের ঔষধ প্রয়োজন হয়ে থাকে। তাছারা ঔষধের ব্যবসা করতে বশি পুজি লাগে না। ঔষধের ব্যবসা করে আমাদের দেশের মানুুষেরা মাসে লাখ লাখ টাকা ইনকাম করতাছে। তাই আপনি ও নিজের কর্মস্থান হিসাবে বেছে নিতে পারেন এই ফার্মেসীর ব্যবসা। ঔষুধ ব্যবসা হলো একটা লাভজনক ব্যবসা।

 

See also  মুদি মালের পাইকারি ব্যবসা! ২ লাখ টাকা পুজি নিয়ে মাসে দুই লাখ টাকা ইনকাম করুন